তনু হত্যার বিচার দাবিতে লিসবনে মানববন্ধন

b959d8575d5900716889a5400ae5a91d-Pic-6মোহাম্মেদ নুরুল্লাহ, লিসবন (পর্তুগাল)…
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে পর্তুগালের রাজধানী লিসবনে মানববন্ধন ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হয়েছে। লিসবনের শহীদ মিনারে বাংলাদেশ তরুণ সংঘ পর্তুগাল ও সাংবাদিক ফোরাম পর্তুগালের উদ্যোগে ৩১ মার্চ বৃহস্পতিবার এই মানববন্ধন ও প্রতীকী অনশনের আয়োজন করা হয়।

তনু হত্যার অনেক দিন পার হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় মানববন্ধনে ক্ষোভ প্রকাশ করা হয়। বক্তারা বলেন, আমাদের দেশে প্রায় দিনই তনুর মতো কেউ না কেউ এ ধরনের ঘটনার শিকার হচ্ছেন। তরুণী ও নারীরা নানাভাবে লাঞ্ছিত হচ্ছেন। এ সব ঘটনার বিচারের প্রস্তুতি নিতে নিতে তা হঠাৎ​ থেমে যায়। এটা অত্যন্ত দুঃখজনক। একজন অপরাধীর বিচার না হলে অন্য অপরাধীরা প্রশ্রয় পেয়ে থাকে। এই পরিস্থিতির অবসান হওয়া একান্ত প্রয়োজন।
সাংবাদিক ফোরাম পর্তুগালের পক্ষ থেকে সেলিম উদ্দীন বলেন, তনু হত্যার প্রতিবাদে বাংলাদেশে বহু তরুণ-তরুণী রাস্তায় নেমেছে। এই প্রতিবাদের অবশ্যই প্রয়োজন ছিল। আমরা কি শুধু একজন তনুকেই হারালাম? আমরা তো আরও অনেক তনুকেই হারিয়েছি। কী বিচার হয়েছে তার। সাগর-রুনির হত্যার বিচার কোথায়? পুলিশের গোয়েন্দা বিভাগ কী পারে না এই সব হত্যার রহস্য উদ্‌ঘাটন করতে।
মানববন্ধনে আগত সকলেই সরকারের কাছে দাবি জানান দ্রুত আসামিদের শনাক্ত করে আদালতে সোপর্দ করার।

 
 

Send Comment